বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৬ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

গ্রেনেড হামলা দিবসে ইবি প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি নিবেদন

শাহরিয়ার কবির রিমন, ইবি প্রতিনিধিঃ / ৫৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২১ আগস্ট, ২০২১, ৮:৩৪ অপরাহ্ন

বিজ্ঞাপন

২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়(ইবি) প্রশাসনের পক্ষ থেকে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে।

আজ(২১ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারঃ) মু: আতাউর রহমান।

এসময় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, “আগস্ট আমাদের জন্য দুঃখের মাস। এ মাসে আমরা স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারকে হারিয়েছি।”

তিনি আরও বলেন, “২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলা আমি খুব কাছ থেকে দেখেছি। সে দিনের সেই ভয়াবহ হামলার ঘটনা আজও আমি ভুলতে পারিনি। ২০০৪ সালের ২১ আগস্ট শান্তি প্রতিষ্ঠার জনসভায় গ্রেনেড হামলা কোন সাধারণ হামলা নয়, এটি একটি পরিকল্পিত এবং তৎকালীন বিরোধী দলীয় নেত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যেই এ হামলা করা হয়েছিল। মহান আল্লাহ্ তায়ালার অশেষ রহমতে সেদিন জননেত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও প্রাণ দিতে হয়েছে মহিলা আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ ২৮ জনকে। আর প্রায় ৩ শতাধিক মানুষ গুরুত্বর আহত হয়ে পুঙ্গুত্ববরণ করেছেন। আমি মনেকরি, ১৫ আগস্ট এবং ২১ আগস্ট দু’টি ঘটনায় মহান আল্লাহ্ তায়ালা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রাণে বাঁচিয়ে রেখেছেন বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য। বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা আজ ছুঁই ছুঁই করছে। তাই জননেত্রী শেখ হাসিনা ও তাঁর শাসনকে আমাদের বাঁচিয়ে রাখতে হবে। এজন্য আমাদের স্ব স্ব জায়গা থেকে কাজ করে যেতে হবে।”

বিশ্ববিদ্যালয় প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল উন্মুক্ত করে দেয়া হয়। সেখানে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম ও ছাত্র সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং তাঁদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।


এ জাতীয় আরো খবর ....

বিজ্ঞাপনের জায়গা

বিজ্ঞাপনের জায়গা

এক ক্লিকে বিভাগের খবর