বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

তিন আসনের উপনির্বাচন ১৪ জুলাই

প্রথমকাল.কম: / ৯১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২ জুন, ২০২১, ৪:৩৭ অপরাহ্ন

বিজ্ঞাপন

 

সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ শূন্য সংসদীয় আসনের উপনির্বাচন ১৪ জুলাই অনুষ্ঠিত হবে। আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশন সভা শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এসব নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী আসনগুলোতে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ জুন। মনোনয়নপত্র বাছাই ১৬ জুন, প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন। এছাড়া প্রতীক বরাদ্দ ২৪ জুন এবং ভোটগ্রহণ ১৪ জুলাই অনুষ্ঠিত হবে।

নির্বাচন অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রণালয় পরামর্শ নেওয়া হয়েছে কিনা এমন প্রশ্নের জবাব এড়িয়ে সচিব হুমায়ুন কবীর বলেন, স্বাস্থ্যবিধি মেনে প্রচার-প্রচারণা এবং ভোট গ্রহণের বিষয়ে নির্বাচন কমিশন থেকে নির্দেশনা যাবে।
ভোটের বিষয়ে জানতে চাইলে কমিশনার রফিকুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, করোনাকালে ভোট অনুষ্ঠানের আমি বিপক্ষে। একান্ত সাংবিধানিক বাধ্যবাধকতা হলে, কেবল সেই ভোট করা যেতে পারে বলে আমি মত দিয়েছি। যেহেতু সংখ্যাগরিষ্ঠ সদস্যদের সিদ্ধান্তে এটি পাস হয়েছে, ফলে আমার প্রস্তাব গ্রহণ হয়নি।
সংসদ সদস্যদের মৃত্যুজনিত কারণে এসব আসন শূন্য হয়েছিল। এরমধ্যে সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ গত ১১ মার্চ, ঢাকা-১৪ আসনের আসলামুল হক গত ৪ এপ্রিল এবং কুমিল্লা-৫ আসনের আবদুল মতিন খসরু গত ১৪ এপ্রিল মারা যান। এসব আসনে প্রথম ৯০ দিনে ভোটগ্রহণ সম্ভব না হওয়ায়, দ্বিতীয় ৯০ দিনে ভোট হচ্ছে। অবশ্য কমিশন চাইলে এই ভোট আরও কিছু দিন পেছাতে পারে।


এ জাতীয় আরো খবর ....

বিজ্ঞাপনের জায়গা

বিজ্ঞাপনের জায়গা

এক ক্লিকে বিভাগের খবর